কুষ্টিয়ায় শিক্ষকের বেত্রাঘাতে চোখ হারাতে বসেছে এক শিক্ষার্থী

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার খোকসার পাইকপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আশিক মোল্লা। ছবি : এনটিভি

কুষ্টিয়ার খোকসার পাইকপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বেত্রাঘাতে চোখ হারাতে বসেছে ওই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আশিক মোল্লা। গতকাল সোমবার সকাল ১০টায় আশিক মোল্লা ওই প্রধান শিক্ষকের রোষানলে পড়ে আহত হয়।

আহত আশিককে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কুষ্টিয়ার একটি চক্ষু হাসপাতালের চিকিৎসকের কাছে পাঠানো হয়। আহত আশিক শিমুলিয়া কালিশংকরপুর গ্রামের কৃষক আব্দুর রহিম মোল্লার ছেলে।

আশিক জানায়, অ্যাসেম্বলি চলাকালে তারা ছয়জন স্কুলের বারান্দায় পৌঁছায়। এ সময় বিলম্বের অজুহাতে প্রধান শিক্ষক আরিফুজ্জামান তাদের দাঁড় করায়। কোনো প্রশ্ন না করে শিক্ষার্থীদের উপর বেত নিয়ে চড়াও হন। এ সময় প্রধান শিক্ষকের বেতের আঘাত আশিকের চোখে লাগে। আঘাতের ফলে সে প্রায় দুই ঘণ্টা চোখে কিছুই দেখতে পায়নি। তাকে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে কুষ্টিয়ার একজন চোখের ডাক্তার দেখানো হয়।

বেত্রাঘাতে আহত অন্য ছাত্ররা জানায়, অ্যাসেম্বলির সময় উপস্থিত কয়েকশ শিক্ষার্থীর সামনে তাদের মারপিট করা হয়েছে। তারা এ ঘটনার বিচারের দাবি করে।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়সহ নানা দুর্নীতির অভিযোগও করে শিক্ষার্থীরা। এ ব্যাপারে পাইকপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুজ্জামানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক বলেন, কোনো কারণেই শিক্ষার্থীকে লাঞ্ছিত করা যাবে না। পাইকপাড়ার স্কুলের ঘটনা আমি শুনেছি। এ ব্যাপারে বিস্তারিত জেনে প্রয়োজনে প্রধান শিক্ষককে কারণ দর্শাতে বলা হবে।