কুষ্টিয়ায় সংঘর্ষে বগি লাইনচ্যুত, তিন পথে ট্রেন বন্ধ

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার দুপুরে কুষ্টিয়ার মিলগেট এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে ট্রলির সংঘর্ষে পাঁচটি বগি লাইনচ্যুত হয়। ছবি : এনটিভি

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে মালবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়েছে। দুমড়ে-মুচড়ে গেছে ট্রেনের লাইন। এ দুর্ঘটনার পর কুষ্টিয়া-রাজবাড়ী, রাজবাড়ী-খুলনা এ রাজশাহী-ফরিদপুরের পথে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

আজ শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কুষ্টিয়া রেলওয়ে স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, মালবাহী ট্রেনটিতে মোট ২২টি বগির প্রতিটিতে গমভর্তি ছিল। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুর যাচ্ছিল। এ দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি।

ট্রেনের চালক মোস্তাফিজুর রহমান বলেন, কুষ্টিয়া স্টেশন থেকে ক্লিয়ারিং পাওয়ার পর তিনি ট্রেনটি নিয়ে কুমারখালীর দিকে যাচ্ছিলেন। স্টেশন থেকে ২০০ গজ যাওয়ার পর মিলপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে তিনি দেখতে পান রেললাইনের ওপরে রেলের একটি ট্রলি দাঁড়ানো আছে। কিন্তু ট্রেন থেকে ট্রলিটি মাত্র ৫০ গজ দূরে থাকার সময় তিনি তা দেখতে পান। ফলে ব্রেক কষেও তিনি ট্রেন থামাতে পারেননি।

সংঘর্ষের সময় ট্রলিটি ট্রেনের নিচ দিয়ে পাঁচটি বগি পর্যন্ত চলে যায়। এরপর একপর্যায়ে ট্রেনটি থেমে যায়। পরে পেছনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

চালক আরও দাবি করেন, ট্রলির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। এখানে ট্রেনের কোনো দায় নেই।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহণ বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মণ্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আজ দুপুরে মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুতির সংবাদ পাওয়ার পরেই উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে রওনা হয়েছে। দুর্ঘটনা কবলিত লাইনটি সিঙ্গেল হওয়ায় উদ্ধার কাজে সময় বেশি লগতে পারে। ঘটনার পর থেকে মেইন লাইন ব্লক। ফলে উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত ওই রুটের সব ট্রেন চলাচল বন্ধ থাকবে।

রেলওয়ে কর্মকর্তা আরও বলেন, উদ্ধারকাজ শেষ করতে কত সময় লাগবে তা এই মুহূর্তে ঠিক বলা যাচ্ছে না। লাইনচ্যুত বগিগুলো লাইন থেকে সরিয়ে রেললাইন মেরামতের পরেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে। এ লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে।