কুড়িগ্রামে আড়াই কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি

Looks like you've blocked notifications!
কুড়িগ্রামে জব্দ করা মাদকদ্রব্য আজ মঙ্গলবার পুড়িয়ে ধ্বংস করে বিজিবি। ছবি : এনটিভি

কুড়িগ্রামের সীমান্ত এলাকায় জব্দ করা ভারতীয় মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ প্রায় দুই কোটি ৫৫ লাখ এক হাজার ৬৫ টাকা মূল্যের বিভিন্ন মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি। আজ মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব মাদক ধ্বংস করা হয়।

এ সময় বক্তারা জানান, জেলার সীমান্তরক্ষী বাহিনীসহ সবগুলো বিভাগের সহযোগিতায় এবং সীমান্ত এলাকায় জনসচেতনতার মাধ্যমে মাদক নির্মূলে কাজ করা হচ্ছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান বলেন, ‘মাদকের ভয়াবহ আগ্রাসন থেকে দেশের যুবসমাজকে রক্ষার্থে বিজিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এতে বিপুল মাদক জব্দ করা হচ্ছে। ২২ বিজিবি ব্যাটালিয়নের অধীনে থাকা ১৯৮ কিলোমিটার সীমান্ত এলাকায় ২০১৯ সালের ১ আগস্ট থেকে ২০২২ সালের ৩১ আগস্ট পর্যন্ত এসব মাদবদ্রব্য উদ্ধার করে বিজিবি। ধ্বংস করা মাদকের মধ্যে ছয় হাজার ৬০৭ বোতল ভারতীয় মদ, ২৪২ কেজি গাঁজা, ৯৫ বোতল ফেনসিডিল, ৪৯ হাজার ১৮টি ইয়াবা, পাঁচ বোতল বিয়ার রয়েছে। যার আনুমানিক মূল্য দুই কোটি ৫৫ লাখ এক হাজার ৬৫ টাকা।’

কুড়িগ্রামে জব্দ করা মাদকদ্রব্য আজ মঙ্গলবার রোড রোলার দিয়ে ধ্বংস করে বিজিবি। ছবি : এনটিভি

আরও বক্তব্য দেন বিজিবির রংপুর সদর দপ্তরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান, রংপুরের সেক্টর কমান্ডার কর্নেল মো. ইয়াছির জাহান হোসেন, কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকি, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমল আলী, পৌর মেয়র কাজিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক আবু জাফর, কাস্টমস সুপার তাপস কুমার সাহা প্রমুখ।