কুড়িগ্রামে প্রতিবেশীকে হত্যায় একজনের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালত। ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় প্রতিবেশীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। মামলার একমাত্র আসামি মাহালম মিয়াকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল মান্নান। আজ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন তিনি।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) আব্রাহাম লিংকন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০০৮ সালে পূর্ব বিরোধ মীমাংসা করতে স্থানীয়রা দুই পক্ষকে নিয়ে সালিশের আয়োজন করে। সালিশ চলাকালীন আসামি মাহালম মিয়া দা দিয়ে প্রতিপক্ষ আমিনুর ইসলামের মাথায় ও বাহুতে কোপ মারেন। গুরুতর জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়েন আমিনুর। উপস্থিত লোকজন ঘাতক মাহালমকে আটক করে পুলিশে দেয়। গুরুতর আহত আমিনুরকে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাঁকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে ২২ দিন চিকিৎসাধীন থেকে মারা যান আমিনুর।

নিহত আমিনুর ইসলাম (২৩) জেলার নাগেশ্বরী উপজেলার কুটি বামনডাঙা গ্রামের মনছার আলীর ছেলে। আসামি মাহালম মিয়া (৪৮) একই গ্রামের মৃত বাসক শেখের ছেলে।

ঘটনার প্রায় ১২ বছর পর আসামির অনুপস্থিতিতে আজ মামলার রায় ঘোষণা করা হলো। মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ টি এম এরশাদুল হক চৌধুরী শাহীন।