কৃষক লীগের নতুন সভাপতি সমীর, সম্পাদক স্মৃতি

Looks like you've blocked notifications!
বাংলাদেশ কৃষক লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি। ছবি : সংগৃহীত

বাংলাদেশ কৃষক লীগের দশম সম্মেলনে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে অনুষ্ঠিত হয় দ্বিতীয় অধিবেশন। ওই অধিবেশন পরিচালনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় কৃষক লীগের সভাপতি পদে সদ্য সাবেক সভাপতিসহ ১৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ১১ জনের নাম প্রস্তাব করেন কাউন্সিলররা। ওবায়দুল কাদের তখন তাঁদের এক হয়ে যেকোনো দুজনকে বাছাই করতে বলেন। এরপর রুদ্ধদ্বার বৈঠক করেন তাঁরা। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। তাঁদের আগামী সাত দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার নির্দেশ দেন তিনি।

স্বাধীনতার পর অর্থনৈতিক মুক্তির জন্য খাদ্য উৎপাদন বাড়াতে চাষাবাদে কৃষককে সহযোগিতা দেওয়া ও কৃষির সমৃদ্ধির জন্য ১৯৭২ সালে ১৯ এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষক লীগ নামে সংগঠনটি  প্রতিষ্ঠা করেন। আজ বুধবার কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।