কোটি টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে প্যাডলক-রেক্সিনের চালান জব্দ 

Looks like you've blocked notifications!
যশোরের বেনাপোল স্থলবন্দর। ছবি : সংগৃহীত

যশোরের বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা এক কোটি দুই লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে প্যাডলক ও রেক্সিনের বড় একটি চালান জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। 

গতকাল বৃহস্পতিবার বিকেলে কৌশলে বন্দর থেকে খালাস নেওয়ার সময় কাস্টমস কমিশনার আজিজুর রহমান চালানটি জব্দ করেন।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কাস্টমস সূত্র জানায়, যশোরের আমদানিকারক প্রতিষ্ঠান শফি আয়রন ট্রেডার্স ভারত থেকে ‘পার্টস অ্যান্ড এক্সসরিজ’ ঘোষণা দিয়ে ৪৪ হাজার ৬২১ মেট্রিক টনের এক হাজার ৫১ প্যাকেজ প্যাডলক ও রেক্সিন আমদানি করে। গোপন সংবাদ পেয়ে কমিশনার তাঁর নিজস্ব টিম দিয়ে চালানটি পরীক্ষা করে ঘোষণার অতিরিক্ত ১৮ টন ৯৭২ কেজি প্যাডলক ও রেক্সিন জাতীয় পণ্য জব্দ করে। এ সময় রাজস্ব ফাঁকির সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে সিঅ্যান্ডএফ এজেন্ট তালুকদার ট্রেডার্সের লাইসেন্স বাতিল করা হয়। সেইসঙ্গে অর্থদণ্ড ও জরিমানা বাবদ আদায় করা হয় ৭১ লাখ ২৫ হাজার টাকা।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান বলেন, ‘মিথ্যা ঘোষণায় আমদানি করা প্যাডলক ও রেক্সিনের একটি বড় চালান জব্দ করা হয়েছে। রাজস্ব ফাঁকির অভিযোগে রাজস্ব ও জরিমানা বাবদ এক কোটি দুই লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। রাজস্ব ফাঁকি রোধে জোরদার অভিযান শুরু করা হয়েছে। যেসব সিঅ্যান্ডএফ এজেন্ট সরাসরি রাজস্ব ফাঁকির সঙ্গে জড়িত তাদের লাইসেন্স স্থায়ীভাবে বাতিলের প্রক্রিয়া শুরু করা হয়েছে।’