ক্রিকেট খেলতে চট্টগ্রামে ভারতের সাংবাদিকরা

Looks like you've blocked notifications!

চার দিনের সফরে বন্দর নগরী চট্টগ্রামে এসেছেন ২০ সদস্যের ভারতীয় সাংবাদিক দল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে মহানগর প্রভাতী ট্রেনে করে চট্টগ্রামে পৌঁছান তাঁরা। আগামীকাল বুধবার চট্টগ্রাম সাংবাদিক দলের সঙ্গে একটি প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেবেন তাঁরা। সকাল ১০টার দিকে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আগরতলা প্রেসক্লাবের সভাপতি ও আগরতলার প্রবীণ সাংবাদিক সুবল কুমার দের নেতৃত্বে এ ম্যাচে অংশ নেবেন সফরকারী সাংবাদিকরা। সুবল ত্রিপুরা রাজ্যের জনপ্রিয় দৈনিক স্যন্দনের সম্পাদক।

সফরের প্রথম দিন চট্টগ্রাম রাইজিং স্টার ক্লাবের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম আবাহনী লিমিটেডের পরিচালক মোহাম্মদ শাহাজাহান আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন ভারতীয় সাংবাদিকরা।

সফরকালে প্রীতি ক্রিকেট ম্যাচে অংশগ্রহণ ছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করবেন ভারতীয় সাংবাদিকরা। পরে চট্টগ্রামে ভারতীয় দূতাবাসের উপহাইকমিশনার অনিন্দ্য বানার্জি এবং প্রেসক্লাব ও সাংবাদিক নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তাঁরা। এরপর সাংবাদিকদের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান ছাড়াও নগরীর পর্যটন স্থানগুলো ঘুরে দেখবেন তাঁরা।

সফর শেষে আগামী ১৪ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে চট্টগ্রাম ত্যাগ করবে ভারতীয় সাংবাদিকদল।

আগরতলা সাংবাদিক প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন আগরতলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রণব সরকার, ত্রিপুরা স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সুরৌজ চক্রবর্তী, সহসভাপতি সুপ্রভাত দেবনাথ, জ্যেষ্ঠ সাংবাদিক শান্তনু বণিক প্রমুখ।

এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে চট্টগ্রাম সাংবাদিকদের ২২ সদস্যের একটি দল স্যন্দন পত্রিকার ৫০ বছর পূর্তি উপলক্ষে আমন্ত্রণ পেয়ে চার দিনের সফরে আগরতলা গিয়েছিল। সেখানে প্রীতি ক্রিকেট ম্যাচে অংশগ্রহণ ছাড়াও সাংবাদিকদের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন তাঁরা। এ ছাড়া ত্রিপুরার বিভিন্ন পর্যটনকেন্দ্র পরিদর্শন করেন চট্টগ্রামের সাংবাদিকরা।