কয়েক দিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন ওবায়দুল কাদের, চিকিৎসকদের আশাবাদ

Looks like you've blocked notifications!
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁরা বলছেন, ওবায়দুল কাদের হাঁটাচলা করছেন এবং নিজেই খাওয়া-দাওয়া করছেন। চিকিৎসকেরা আশা করছেন—আগামী কয়েক দিনের মধ্যে তিনি বাড়িতে ফিরতে পারবেন।

ওবায়দুল কাদেরের সর্বশেষ স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার এসব তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমদ।

বুকে ব্যথা নিয়ে ও নিয়মিত শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার জন্য গত মঙ্গলবার থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

পরে চিকিৎসকেরা দাবি করেন, ভর্তির পর ওবায়দুল কাদেরের বুকে ব্যথা কমে যায়। কাদেরের চিকিৎসায় বিএসএমএমইউ’র উপাচার্যের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। আজও সেই বোর্ড একসঙ্গে বসেছিল বলে জানান অধ্যাপক শারফুদ্দিন আহমদ।

শারফুদ্দিন আহমদ গণমাধ্যমকে বলেন, ‘গত মঙ্গলবার ওবায়দুল কাদের ভর্তি হয়েছিলেন। আজ আমরা ১০ জন বসেছিলাম। তাঁর সব রিপোর্ট পর্যালোচনা করে আমরা দেখলাম, সব রিপোর্ট ভালো আছে।’

অধ্যাপক শারফুদ্দিন বলেন, ‘ওবায়দুল কাদের আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি নিজেই খাচ্ছেন, হাঁটাচলা করছেন। আশা করি, উনি দুই-তিন দিনের মধ্যে বাড়িতে যেতে পারবেন।’

এর আগে ২০১৯ সালের মার্চে ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তাঁর করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকেরা, যার মধ্যে একটি অপসারণও করা হয়। এরপর তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসের বেশি সময় ধরে তাঁর চিকিৎসা হয়। তারপর সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি।