খাগড়াছড়িতে সেনাবাহিনীর ‘জীবাণুনাশক বুথ’ স্থাপন

Looks like you've blocked notifications!

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে খাগড়াছড়ি শহরের প্রবেশমুখ বঙ্গবন্ধু স্কয়ারে ‘জীবাণুনাশক বুথ’ স্থাপন করেছে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন।

আজ বৃহস্পতিবার সকালে এ বুথের আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাগড়াছড়ি অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান। এ সময় খাগড়াছড়ি সদর জোনের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব উল্লাহ মারুফ, জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাস, অতিরিক্ত পুলিশ সুপার রওনক আলম, জোন অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন আহসান হাবিব উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের তত্ত্বাবধানে তৈরি এ বুথ থেকে স্বয়ংক্রিয়ভাবে জীবাণুনাশক স্প্রে হবে। জেলা শহরে প্রবেশকারী সবাইকে এ বুথের মাধ্যমে স্প্রে করে শহরে প্রবেশ করানো হচ্ছে। এ ছাড়া স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা নিয়মিত শহরে প্রবেশ করা গাড়িগুলোতে জীবাণুনাশক স্প্রে করছে। করোনা সংক্রমণ এড়াতে জেলা শহরের প্রবেশমুখ জিরো মাইল এলাকায় শুরু থেকেই জীবাণুনাশক স্প্রের পাশাপাশি সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম চলছে।

এরই ধারাবাহিকতায় করোনাবিরোধী কার্যক্রম বৃদ্ধি ও জোরালো করতে চেকপোস্ট বসানোসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতা জোরদার করা হয়েছে। বন্ধ করা হয়েছে গণপরিবহন।

করোনা সংকট শেষ না পর্যন্ত স্থানীয় প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি জনসচেতনতার জন্য বিভিন্ন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রিজিয়ন কমান্ডার মো. ফায়েজুর রহমান।