খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো খুলছে ২৮ আগস্ট থেকে

Looks like you've blocked notifications!

পার্বত্য জেলা খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো দীর্ঘ পাঁচ মাস পর খুলে দেওয়া হচ্ছে। ২৮ আগস্ট থেকে এই জেলার প্রধানতম চারটি পর্যটন কেন্দ্র জনগণের জন্য উন্মুক্ত হচ্ছে।

পর্যটন কেন্দ্রগুলো হলো—খাগড়াছড়ি শহরের অদূরে অবস্থিত আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝরনা, পানছড়ির মায়াবিনী লেক এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ হর্টিকালচার পার্ক।

বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, পর্যটন কেন্দ্র খুলে দেওয়া-সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে গঠিত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী কিছু শর্তসাপেক্ষে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো উন্মুক্ত ঘোষণা করা হয়েছে। রোববার রাত ৮টার পর এ বিষয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। শর্তগুলোর মধ্যে রয়েছে প্রত্যেক পর্যটককে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। এ ছাড়া প্রবেশমুখে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা বা হাত জীবাণুমুক্ত করা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে প্রবেশ না করা।

খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো পর্যটকদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত হলেও রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রটি উন্মুক্ত করার সিদ্ধান্ত জানা যায়নি। খাগড়াছড়ির পথ ধরেই সাধারণত রাঙামাটি জেলার সাজেকে যাওয়া-আসা করতে হয়।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর চলতি বছরের ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।