খালেদা জিয়াকে মুক্ত করলেই গণতন্ত্র ফিরে আসবে : গয়েশ্বর

Looks like you've blocked notifications!
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় গণতন্ত্র পুনরুদ্ধারে ‘মান-অভিমান’ ভুলে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষাবিদ ড. এমাজউদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপিনেতা আবদুল আউয়াল খান, আবদুল কাইয়ুম, আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ কাশেমী, মোহাম্মদ হানিফসহ সম্প্রতি মৃত্যুবরণকারী নেতাদের স্মরণে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষে দোয়া মাহফিল হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘খালেদা জিয়া জাতীয় ঐক্য ও জনগণের প্রাণশক্তি। বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ের নেত্রী তিনি। তাঁকে মুক্ত করে রাজপথে আনার ব্যবস্থা যদি আমরা করতে পারি তাহলেই গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারের লড়াইয়ের সিংহভাগ কাজ সম্পন্ন হবে। নেত্রীর মুক্তিতেই গণতন্ত্র মুক্ত হবে।’

‘আমাদের মূল লক্ষ্য কী? অন্যায়-অত্যাচার ও স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য একটা জাতীয় ঐক্য দরকার’, যোগ করেন গয়েশ্বর রায়।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের নেতা ফখরুল ইসলাম রবিন, এ কে এম আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।