খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক

Looks like you've blocked notifications!
রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ছবি : সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি থাকা করোনায় আক্রান্ত খালেদা জিয়ার বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে বলেও আজ শনিবার জানিয়েছেন ডা. জাহিদ। তিনি বলেন, ‘আরও বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে তিন থেকে চার দিন হাসপাতালে থাকতে হতে পারে।’

এদিকে গুলশানের ‘ফিরোজা’ খালেদা জিয়ার সঙ্গে অবস্থানকারী বাকি সবার করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে বলে জানান ডা. জাহিদ হোসেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজা’য় তাঁর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। গত ১৪ এপ্রিল রাতে এভার কেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তারপর তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটি স্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে খুবই সামান্য সংক্রমণ হয়েছে যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না।

এরপর গত বুধবার করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়াকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি নন-কোভিড ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল কিন্তু ফলাফল পজিটিভ আসে।