খুলনার বিভাগের সাত জেলায় করোনায় মারা যায়নি কেউ

Looks like you've blocked notifications!
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। ফাইল ছবি

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল দুই হাজার ৯২৯ জনে। একই সময় নতুন করে ৩৭৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা আগের দিন ছিল ৩৩২ জন।

আজ সোমবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলদার এ তথ্য জানান।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় বাগেরহাটে এক, নড়াইলে দুই, কুষ্টিয়ায় সাতজনসহ মোট ১০ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল ১৬ জন। আজ খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে সাত জেলায় করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি।

খুলনার জেলার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, ৭৭ দিন পর আজ খুলনা জেলায় কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। করোনার দ্বিতীয় টেউয়ে গত ৭ জুন থেকে খুলনা জেলায় করোনায় টানা মৃত্যু ছিল। তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় ৫৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ শতাংশ। যা এ যাবৎ কালের মধ্যে কম।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ছয় হাজার ৯৪৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৯২৯ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯২ হাজার ৯৩২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে, ৭৪১ জন। তারপর কুষ্টিয়ায় ৭০৭ জন, যশোরে ৪৪৪, ঝিনাইদহে ২৫১, নড়াইলে ১১২, মেহেরপুরে ১৭৬, চুয়াডাঙ্গায় ১৮৫, বাগেরহাটে ১৩৯ ও সাতক্ষীরায় ৮৭ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৭৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৬৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৪১ জন এবং সুস্থ হয়েছে ২২ হাজার ৮৯৭ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ছয়জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ছয় হাজার ৮৭৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৩৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৫৬৫ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৫৪৮ জন এবং মারা গেছে ৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে পাঁচ হাজার ৬৭০ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৭৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৮৭৬ জন। এ সময় মারা গেছে ৪৪৪ জন এবং সুস্থ হয়েছে ১৯ হাজার ৩৬৬ জন।

নড়াইলে এ সময়ে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৭১৪ জন। মারা গেছে ১১২ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৮৯৪ জন।

মাগুরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৯৩৯ জন। এ সময় মারা গেছে ৮৭ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৮৪১ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে আট হাজার ৭৯৫ জন। মারা গেছে ২৫১ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৮৭৫ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১০২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৩০৮ জন। মারা গেছে ৭০৭ জন এবং সুস্থ হয়েছে ১৫ হাজার ৩৮ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে আটজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৬০৩ জন। মারা গেছে ১৮৫ জন এবং সুস্থ হয়েছে পাঁচ হাজার ৬৯২ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৫২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৭৬ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৯৪ জন।