খুলনায় ইউপি সদস্য হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত। ফাইল ছবি : এনটিভি

খুলনার আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মঞ্জেল শিকদার ওরফে মুন্না (৩৫) হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় দেন। আসামিরা হলেন—গিলাতলা ফকিরবাড়ি এলাকার শহিদুল ইসলাম ও সাব্বির আল খালিদ। রায় ঘোষণার সময় তাঁরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

২০১২ সালের ১৩ মে রাতে মঞ্জেল শিকদারকে গুলি করে হত্যা করা হয়। জানা যায়, নিহত মঞ্জেল আটরা গিলাতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে নির্বাচিত সদস্য ছিলেন। আলীম জুট মিলের সিবিএ নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজনের সঙ্গে তাঁর দ্বন্দ্ব হয়। ১৩ মে রাতে খুলনা শহর থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে মাতমডাঙ্গা এলাকায় তাঁকে গুলি করে দুর্বৃত্তরা। পরে তাঁকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ১৪ মে তাঁর বাবা হারেজ শিকদার বাদী হয়ে খানজাহান আলী থানায় ৩০২/৩৪ ধারায় হত্যা মামলা করেন। পুলিশের অপরাধ তদন্ত (সিআইডি) বিভাগের পরিদর্শক শেখ সাজাহান ২০১৪ সালের ১৭ নভেম্বর আদালতে ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন।

আইনজীবী কাজী সাব্বির আহমেদ জানান, রাতের বেলায় হত্যার ঘটনায় প্রত্যক্ষদর্শী সাক্ষী পাওয়া যায়নি। সাজাপ্রাপ্ত দুই আসামি হত্যার ঘটনায় নিজেদের সম্পৃক্ততা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছিলেন। পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণ না থাকায় বাকি আসামিরা খালাস পেয়েছেন।