খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি চলছে  

Looks like you've blocked notifications!
খুলনায় ২৪ ঘণ্টার কর্মবিরতি করছেন চিকিৎসকরা। ছবি : এনটিভি 

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে খুলনায় ২৪ ঘণ্টার কর্মবিরতি করছেন চিকিৎসকরা।

আজ বুধবার (১ মার্চ) সকাল ৬টা থেকে খুলনা জেলার সব সরকারি, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে এ কর্মবিরতি শুরু হয়েছে। এতে সরকারি হাসপাতালের বর্হিবিভাগ ও বেসরকারি হাসপাতালে রোগী দেখা বন্ধ রেখেছেন চিকিৎসকরা।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় খুলনার বিএমএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

সংবাদ সম্মেলনে ডা. শেখ বাহারুল আলম বলেন, ‘চিকিৎসকের ওপর হামলাকারী পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) নাঈম ও তার সঙ্গীদের গ্রেপ্তার করে আইনের আওতায় না আনা হলে বুধবার (১ মার্চ) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ৬টা পর্যন্ত খুলনা জেলার সব (সরকারি, বেসরকারি স্বায়ত্বশাষিত) চিকিৎসাপ্রতিষ্ঠানে পূর্ণ কর্মবিরতি পালন করা হবে। শুধু মানবিক কারণে জরুরি বিভাগ খোলা থাকবে।’

ডা. শেখ বাহার বলেন, ‘গত ২৫ ফেব্রুয়ারি খুলনা মহানগরীর শেখপাড়ায় অবস্থিত হক নার্সিং হোমে অপারেশন চলাকালে হামলা চালিয়ে রোগীর স্বজনরা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহকে শারীরিকভাবে লাঞ্ছিত ও নিগৃহীত করে। তাকে হত্যার চেষ্টা করা হয়। এ ছাড়া অপারেশন থিয়েটার ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানাই এবং বিচার দাবি করছি।’