খুলনায় টানা দ্বিতীয় দিনে কর্মবিরতিতে চিকিৎসকরা

Looks like you've blocked notifications!
খুলনায় চিকিৎসকদের টানা দ্বিতীয় দিনের কর্মবিরতির কারণে ভোগান্তিতে মানুষ। ছবি : এনটিভি

খুলনায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনেও কর্মবিরতি অব্যাহত রেখেছেন চিকিৎকরা। 

আজ বৃহস্পতিবার (২ মার্চ) সকালে হাসপাতালে যাননি কোনো চিকিৎসক। টানা দুই দিন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসক না থাকায় অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন রোগীরা।

এদিকে গতকাল বুধবার রাতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা জেলার জরুরি সভা শেষে হামলায় জড়িত ব্যক্তিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন চিকিৎসকরা।

এদিন বিএমএর জেলা সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, ‘আসামি গ্রেপ্তার না হওয়া পর্যন্ত চিকিৎসকদের কর্মবিরতি চলবে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শেখ আবু নাসের হাসপাতালের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।’

এদিকে, খুলনার বিভাগীয় কমিশনের সঙ্গে চিকিৎসকদের বৈঠক চলছে। এ ছাড়া অভিযুক্ত এএসআইকে ক্লোজড করা হয়েছে বলে সোনাডাঙ্গা থানা পুলিশ নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ডা. নিশাত আবদুল্লাহর ওপর হামলার প্রতিবাদে বুধবার সকাল ৬টা থেকে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। এতে করে সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। দূর-দূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা নিতে না পেরে ফিরে যাচ্ছেন। হাসপাতালে ভর্তি থাকা রোগীরাও সেবা পাচ্ছেন না। শুধু মহানগরীর সরকারি, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ছাড়াও জেলার নয় উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যসেবা বন্ধ রয়েছে।