ইউপি নির্বাচন

খুলনায় নির্বাচনি সহিংসতায় যুবককে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি : এনটিভি

খুলনার তেরখাদা উপজেলার মধুপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে বাবুল শিকদার (৩৮) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। মধুপুর ইউনিয়নের কোলাপাটগা‌তি গ্রামে গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার দুজনকে আটক করা হয়েছে। এ ছাড়া জড়িত অন্যদের আটকের জন্য অভিযান চলছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসান।

এসপি মাহবুব হাসান জানান, নির্বাচনি বিরোধকে কেন্দ্র করে গতকাল শনিবার রাতে খুলনার কোলাপাটগা‌তি গ্রামের বাবুল শিকদারকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর লোকজনেরা হাতুড়িসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী মাথায় গুরুতর আঘাত পাওয়া বাবুল শিকদারকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে আজ রোববার সকালে তাঁর মৃত্যু হয়।

এসপি আরও জানান, এ ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চলছে। এরই মধ্যে দুজনকে আটক করেছে পুলিশ।

তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারেফ হোসেন বলেন, ‘এ উপজেলা দাঙ্গাপ্রবণ এলাকা হওয়ায় আগে থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। নিহত বাবুল নৌকা প্রতীকের সমর্থক ছিলেন বলে শুনেছি। যদিও আজ ছয়টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, কিন্তু কোনো রকমের সহিংসতা এখন পর্যন্ত পাওয়া যায়নি।’

এদিকে, আজ রোববার তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে খুলনার তেরখাদা উপজেলার মধুপুর, আজগড়া, সাচিয়াদাহ, ছাগলাদাহ, তেরখাদা সদর ও বারাসাত—এই ছয়টি ইউপিতে ভোটগ্রহণ চলছে।