খুলনায় বিএনপির গণসমাবেশ আজ

Looks like you've blocked notifications!
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আজ খুলনায় গণসমাবেশের আয়োজন করা হয়েছে। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে দলটি আজ বুধবার খুলনায় গণসমাবেশের আয়োজন করেছে। ডুমুরিয়া উপজেলার ঘুটুদিয়া ইউনিয়ন ফুটবল মাঠে এ গণসমাবেশ হবে। আগে স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একই স্থানে ছাত্রলীগ ও যুবলীগ কর্মসূচি ঘোষণা করায় স্থান পরিবর্তন করে দিয়েছে প্রশাসন। গতকাল মঙ্গলবার রাতে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন এ তথ্য নিশ্চিত করেন।

শফিকুল আলম তুহিন এক ইমেইল বার্তায় জানান, প্রায় এক সপ্তাহ আগে স্বাধীনতা চত্বরে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়। সব কিছু ঠিক থাকলেও শেষ মুহূর্তে প্রশাসন স্থান নিয়ে গড়িমসি ও নানা তালবাহানা শুরু করে। এমনকি একই স্থানে ছাত্রলীগ ও যুবলীগ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি ঘোষণা করে প্রশাসনের কাছে আবেদন করে। এ সময় বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ প্রশাসনের বিভিন্ন স্তরে সাক্ষাৎ করে কথা বলেন এবং কেন্দ্র ঘোষিত মানবিক কর্মসূচি পালনের অনড় অবস্থান নেন। পরে মঙ্গলবার রাতে উপজেলা সদরের বদলে ঘুটুদিয়া ইউনিয়ন ফুটবল মাঠে সমাবেশের অনুমতি দেয় জেলা প্রশাসন।

খুলনার গণসমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ।