খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের আমরণ অনশন চলছে

Looks like you've blocked notifications!
মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে খুলনায় গতকাল মঙ্গলবার থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন এ অঞ্চলের নয়টি পাটকলের শ্রমিকরা। ছবিটি গতকাল মঙ্গলবারের। ছবি : এনটিভি

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচি দ্বিতীয় দিনে গড়িয়েছে। গতকাল মঙ্গলবার থেকে রাতভর শ্রমিকরা পরিবার-পরিজন নিয়ে খুলনা বিএডিসি সড়কে অবস্থান করেন। আজ বুধবার সকালেও তাঁদের সেখানে অবস্থান করতে দেখা যায়।

পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বানে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে গতকাল থেকে খুলনা অঞ্চলের নয়টি পাটকলের শ্রমিকরা এই আমরণ অনশন কর্মসূচি পালন করছেন।

সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবদুল হামিদ সরদার আজ বুধবার সকালে এনটিভি অনলাইনকে বলেন, ‘প্রচণ্ড শীত উপেক্ষা করে হাজার হাজার শ্রমিক গতকাল মঙ্গলবার থেকে বিএডিসি সড়কে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন। তাঁরা মজুরি কমিশন বাস্তবায়ন না করে আর ঘরে ফিরে যাবেন না।’

সরেজমিনে গিয়ে দেখা গেছে, অনশনরত শ্রমিকদের মধ্যে বেশ কিছু বৃদ্ধ শ্রমিক রয়েছেন। যাঁরা চাকরি থেকে অবসর করলেও তাঁদের বিভিন্ন ভাতা ও আর্থিক সুযোগ-সুবিধা এখনো পাননি। ফলে তারাও এই আমরণ কর্মসূচিতে অংশ নিয়েছেন। পুরুষরা সড়কে অবস্থান করছেন আর নারী ও শিশুদের জন্য মিলগেটে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।