খুলনায় ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, নতুন শনাক্ত ৪৯

Looks like you've blocked notifications!
খুলনা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নগরীতে অভিযান পরিচালনা করে জরিমানা করেন। ছবি : এনটিভি

খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। ২৮২ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রবিউল হাসান এ তথ্য জানান।

ডা. রবিউল হাসান জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২০৪ জন খুলনা মহানগরী ও জেলার। এর মধ্যে ৪৯ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৩৯ জন, বাগেরহাটের নয়জন ও বরিশাল জেলার একজন রয়েছে।

করোনা হাসপাতালের দায়িত্বরত ডা. সুহাষ রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিরা হচ্ছেন আমিনুর রহমান মোল্লা (৮০), নুরুল ইসলাম (৭৫), মিজানুর আকন ও রেহেনা বেগম (৬১)। তিনি আরও জানান, করোনা হাসপাতালের ১৫টি শয্যা বৃদ্ধি করে ১১৫ শয্যা করা হয়েছে।

এ দিকে ঢিলেঢালাভাবে লকডাউনের তৃতীয় দিন চলছে। নগরীতে সিটি করপোরেশন ও জেলা প্রশাসন থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাইকিং করে প্রচারণা চলানো হলেও সাধারণের মধ্যে সচেতনতার অভাব পরিলক্ষিত হচ্ছে।

র‍্যাব ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নগরীতে একাধিক অভিযান পরিচালনা করে গত ২৪ ঘণ্টায় ১৭ জনকে এবং একাধিক প্রতিষ্ঠানকে অর্থদণ্ড করেছেন।