খুলনায় ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্তের হার ৩৩ শতাংশ

Looks like you've blocked notifications!

খুলনায় কঠোর লকডাউনের তৃতীয় দিন চলছে। কিন্তু, দিন যত যাচ্ছে প্রশাসনের কঠোরতার মধ্যেও জনসচেতনতা কমছে। খুলনার তিনটি হাসপাতালে আজ বৃহস্পতিবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ছয় জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তর হার ৩৩ শতাংশ। আগের দিনের চেয়ে মৃত্যু ও শনাক্তের হার কিছুটা কম।

সড়কে বাঁশ বেঁধে চলাচলে বাধা

বিভিন্ন স্থানে পুলিশের চেকপোষ্ট বসিয়েও সাধারণ মানুষকে ঘরে আটকে রাখা যাচ্ছে না। লকডাউনের প্রথম দিনের চেয়ে আজ তৃতীয় দিনে শহরে জনসাধারণের চলাচল কিছুটা বেড়েছে। ভ্রাম্যমাণ আদালত ও র‍্যাবের অভিযানে গত দুই দিনে প্রায় দুই শতধিক মামলায় তিন লাখ টাকা অর্থদণ্ড এবং স্বল্প মেয়াদের সাজা প্রদান করা হয়েছে।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালে মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার। একমাত্র মৃতের নাম আজিজুর রহমান। তিনি পুলিশের কনস্টেবল ছিলেন বলে জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে। তিনি খুলনা জেলার পাইকগাছা উপজেলা আদালতে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি সাতক্ষীরা তালা উপজেলায়।

অন্যদিকে, খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় সেখানে চিকিৎসাধীন তিন জন মারা গেছেন। তাঁরা হলেন সাতক্ষীরার দুজন—মো. আলী (৫৮) ও জেসমিন (২৬) এবং যশোরের আজিজ (৬৫)।

এ ছাড়া খুলনা সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় দুজন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের মুখপাত্র ডা. কাজী রাশেদুল ইসলাম।