খুলনা বিভাগের চার জেলায় আজ করোনায় আটজনের মৃত্যু

Looks like you've blocked notifications!
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। ফাইল ছবি

খুলনা বিভাগে আজ রোববার সকাল পূর্ববতী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল তিন হাজার ৭৯ জনে। একই সময় নতুন করে ৯১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা আগের দিন ছিল ১০৫ জন। আজ দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলদার এ তথ্য জানান।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় দুই, যশোরে চার, নড়াইলে এক, কুষ্টিয়ায় একজনসহ মোট আটজনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল একজন। ফলে একদিনের ব্যবধানে মৃত্যু বেশি হলেও শনাক্তের হার শতকের নিচে নেমেছে।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১১ হাজার ৭৪০ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৭৯ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ দুই হাজার ৫৩৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে, ৭৮১ জন। তারপর কুষ্টিয়ায় ৭৪৯, যশোরে ৪৮০, ঝিনাইদহে ২৬৪, নড়াইলে ১১৬, মেহেরপুরে ১৮০, চুয়াডাঙ্গায় ১৮৯, বাগেরহাটে ১৪২, সাতক্ষীরায় ৮৮ ও মাগুরায় ৯০ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৬২১ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৮১ জন এবং সুস্থ হয়েছে ২৫ হাজার ৫৭৫ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে সাতজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত হাজার ৭১ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪২ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৮৫৭ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৭৯৩ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ২১৯ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৪২০ জন। এ সময় মারা গেছে ৪৮০ জন এবং সুস্থ হয়েছে ২০ হাজার ২৩৪ জন।

নড়াইলে এ সময়ে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯১৯ জন। মারা গেছে ১১৫ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৫১৬ জন।

মাগুরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ০৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১১৩ জন। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৩৬০ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ২১৯ জন। মারা গেছে ২৬৪ জন এবং সুস্থ হয়েছে আট হাজার ৯৬ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে সাতজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮২ জন। মারা গেছে ৭৪৯ জন এবং সুস্থ হয়েছে ১৬ হাজার ৯৪০ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে সাতজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮২৩ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৩৭৩ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৬৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮০ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৩৬৮ জন।