খুলনা বিভাগে আজ করোনায় দুজনের মৃত্যু, নতুন শনাক্ত ১২

Looks like you've blocked notifications!
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। ফাইল ছবি

খুলনা বিভাগে আজ সোমবার সকাল পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজন মারা গেছে। তবে এর আগে টানা তিন দিন করোনায় মৃত্যুশূন্য ছিল খুলনা। এ নিয়ে খুলনা বিভাগে মোট মৃত্যু দাঁড়াল তিন হাজার ১৭৬ জন। একই সময় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১২ জনের। যা আগের দিন ছিল ছয়জন। আজ দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানান।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলায় নতুন করে কারও করোনা শনাক্ত হয়নি। বাকি ছয় জেলায় শনাক্ত ১২ জন।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৮১৪ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ আট হাজার ৩৫৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। মোট মারা গেছে ৮০৭ জন। তারপর কুষ্টিয়ায় ৭৭৯ জন, যশোরে ৫০৯ জন, ঝিনাইদহে ২৬৬ জন, নড়াইলে ১২১ জন, মেহেরপুরে ১৮২ জন, চুয়াডাঙ্গায় ১৮৯ জন, বাগেরহাটে ১৪৫ জন, সাতক্ষীরায় ৮৮ জন এবং মাগুরায় ৯০ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯৭৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৮০৭ জন এবং সুস্থ হয়েছে ২৭ হাজার ১৪৯ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত তিনজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত হাজার ১৩৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৫ জন এবং সুস্থ হয়েছে চট্টগ্রামে পরিবহণ সচল, বন্দর অচল সাত হাজার ১৬ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৯৭ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৭৪৭ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত দুজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ২৩৩ জন। এ সময় মারা গেছে ৫০৯ জন এবং সুস্থ হয়েছে ২১ হাজার ১৮০ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৮৮ জন। মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৮১৬ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৫৮ জন। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৭৯৪ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে দুজনের। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৫৪৭ জন। মারা গেছে ২৬৯ জন এবং সুস্থ হয়েছে সাত হাজার ৬৯৮ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৭০৩ জন। মারা গেছে ৭৭৯ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৮২৭ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৯০৬ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৬৭৩ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭৬৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৪৪৮।