খুলনা বিভাগে করোনায় একজনের জনের মৃত্যু

Looks like you've blocked notifications!
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। ফাইল ছবি

খুলনা বিভাগে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল তিন হাজার ১১৮ জনে। একই সময় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৯২ জনের, যা আগের দিন ছিল ১০৯ জন।

 

আজ মঙ্গলবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানান।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় খুলনা বিভাগের খুলনা জেলাতেই একজনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল দুজন। আজ বিবাগের অন্য ৯ জেলায় করোনায় আর কারো মৃত্যু হয়নি। গতকালের চেয়ে আজ করোনার সংক্রমণ ও মৃত্যু কমেছে।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক লাখ ১১ হাজার ৬৭৮ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১১৮  জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ পাঁচ হাজার ৩৮৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে, ৭৯৪ জন। তারপর কুষ্টিয়ায় ৭৬০, যশোরে ৪৮৭, ঝিনাইদহে ২৬৫, নড়াইলে ১২০, মেহেরপুরে ১৮১, চুয়াডাঙ্গায় ১৮৯, বাগেরহাটে ১৪৪, সাতক্ষীরায় ৮৮, ও মাগুরায় ৯০ জন।

খুলনায় আজ সকাল পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৭৯৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৯৪ জন এবং সুস্থ হয়েছে ২৬ হাজার ২০০ জন।

বাগেরহাটে নতুন করে কারো করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে সাত  হাজার ৯২ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৪ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৯৪২ জন।

সাতক্ষীরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ছয়জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৬০ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৪৯৩ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৫৪৪ জন। এ সময় মারা গেছে ৪৮৭ জন এবং সুস্থ হয়েছে ২০ হাজার ৫৪৮ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ছয়জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৫৯ জন। মারা গেছে ১২০ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৭১০ জন।

মাগুরায় নতুন করে কারো করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৩৪ জনের। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে  তিন হাজার ৭৩১ জন।

ঝিনাইদহে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৩৫৫ জন। মারা গেছে ২৬৫ জন এবং সুস্থ হয়েছে আট হাজার  ৫৩৫ জন।

কুষ্টিয়ায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৩৫৮ জন। মারা গেছে ৭৬০ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৩২২ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে সাতজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৫৮ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার  ৫১৪ জন।

মেহেরপুরে নতুন করে কারো করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭২৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৩৮৮ জন।