খুলনা বিভাগে করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯

Looks like you've blocked notifications!
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। ফাইল ছবি

খুলনা বিভাগে আজ সোমবার সকাল পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ফলে বিভাগে মোট মৃত্যু তিন হাজার ১৬৬ জনে দাঁড়াল। একই সময় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে নয়জনের, যা আগের দিন ছিল সাতজন। আজ দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানান।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় মধ্যে শুধু কুষ্টিয়া জেলায় একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ছয় জেলায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। আজ বিভাগের চার জেলায় শনাক্ত নয়জন।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৬৬৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৬৬ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ আট হাজার ১৫৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। মোট মারা গেছে ৮০৩ জন। তারপর কুষ্টিয়ায় ৭৭৯ জন, যশোরে ৫০৪ জন, ঝিনাইদহে ২৬৬ জন, নড়াইলে ১২১ জন, মেহেরপুরে ১৮১ জন, চুয়াডাঙ্গায় ১৮৯ জন, বাগেরহাটে ১৪৫ জন, সাতক্ষীরায় ৮৮ জন এবং মাগুরায় ৯০ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৮০৩ জন এবং সুস্থ হয়েছে ২৭ হাজার ৭৭ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত হাজার ১৩৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৫ জন এবং সুস্থ হয়েছে সাত হাজার ১২ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৯৬ জন এবং মারা গেছে ৮৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৭২৬ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চারজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৭০৪ জন। এ সময় মারা গেছে ৫০৪ জন এবং সুস্থ হয়েছে ২১ হাজার ১৬৮ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৮৩ জন। মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৮১২ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৫৬ জন। এ সময় মারা গেছে ৯০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৭৯২ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৫২১ জন। মারা গেছে ২৬৬ জন এবং সুস্থ হয়েছে আট হাজার ৬৯০ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে তিনজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৬৬৬ জন। মারা গেছে ৭৭৯ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৭৯০ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে একজনের। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৭১ জন। মারা গেছে ১৮৯ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৬৪৭ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও করোনা পজিটিভ শনাক্ত হয়নি। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭৬১ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৮১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৪৩৯ জন।