খুলনা বিভাগে করোনায় ১৯ জনের মৃত্যু, শনাক্ত ৫৭১

Looks like you've blocked notifications!
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর। ফাইল ছবি

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে ৫৭১ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা আগের দিন ছিল ৭৯৩ জন। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল দুই হাজার ৩৮৮ জন। মোট মৃত্যুর মধ্যে খুলনা জেলায়ই ৬২৪ জন। এরপর রয়েছে কুষ্টিয়ায় ৫৫৩ জন।

আজ শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন জানান, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫৭১ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়, যা আগের দিন ছিল ৭৯৩ জন। মৃত্যুর সংখ্যা ১৯ যা  আগের দিনের ছিল ৩৪ । আজ ১৫জন কম হয়েছে ।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় ৪ জন, বাগেরহাটে একজন, যশোরে তিনজন,  ঝিনাইদহে তিন, কুষ্টিয়ায় পাঁচজন, চুয়াডাঙ্গা দুইজন ও মেহেরপুরে একজনসহ মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল ৩৪ জন।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯২ হাজার ৯৩২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৩৮৮ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৮ হাজার ৭৮৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৬২৪ জন, তারপর কুষ্টিয়ায় ৫৫৩ জন, যশোরে ৩৪৪ জন, ঝিনাইদহে ২০২ জন ও মেহেরপুরে ১৩৭, চুয়াডাঙ্গা ১৬১ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৪৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৭৭৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৬২৪ জন এবং সুস্থ হয়েছে ১৭ হাজার ৪৪৬ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো পাঁচ হাজার ৯৮২ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১২৩ জন এবং সুস্থ হয়েছে পাঁচ হাজার ৩০৫ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে নাই। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৬২২জন এবং মারা গেছে ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে চার হাজার ৩৮৫ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৭৪০ জন। এ সময় মারা গেছে ৩৪৪ জন এবং সুস্থ হয়েছে ১৩ হাজার  ৯৭৩ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ২৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১০৪জন। মারা গেছে ৯২ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ২৫৮ জন।

মাগুরায় শনাক্ত হয়েছে ৫৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন  হাজার ৮১ জন। এ সময় মারা গেছে ৬৭ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৮৬৮ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে সাত হাজার ৫৬৯ জন। মারা গেছে ২০২ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৭২৩ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪  হাজার ২৩৪ জন। মারা গেছে ৫৫৩ জন এবং সুস্থ হয়েছে ১০ হাজার ৭৮৩ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে নাই। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৯৯৪ জন। মারা গেছে ১৬১ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৯৯৪ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮৩০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৩৭ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৪৭জন জন।