খুলনা বিভাগে করোনায় ৩৩ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ৩৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে ২৪৯ শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দুই হাজার ১২৬ জন। এর মধ্যে খুলনা জেলা ৫৫৭, কুষ্টিয়ায় ৪৮০ জন।

আজ শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গতকাল ২৪৯ জন নতুন রোগী শনাক্ত হয়। যা তার আগের দিন ছিল ৩৬১। শনাক্তের হার কম তবে মৃত্যু আগের দিনের চেয়ে বেশি।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনায় আটজন, যশোরে ছয়জন, নড়াইল একজন, মাগুরা একজন,   ঝিনাইদহে একজন, কুষ্টিয়ায় ১৫, মেহেরপুর একজনসহ মোট ৩৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল ছিল ৩০ জন।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৫ হাজার ৭৮৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ১২৬ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৯ হাজার ৯৭৩  জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৫৫৭ জন, এরপর কুষ্টিয়ায় ৪৮০ জন এবং যশোরে ৩০৫ জন। দুই থানা নিয়ে ছোট জেলা মেহেরপুরে ১২১ জন।  ঝিনাইদহে মৃত্যু ১৮০ জনে দাঁড়িয়েছে।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ১৯০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৫৫৭ জন এবং সুস্থ হয়েছে ১৫ হাজার ৬৬৪ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত নাই। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো পাঁচ হাজার ৪৮৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১১৩ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৬১৬ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত নাই। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ১৯৬ জন এবং মারা গেছে ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে তিন হাজার ৯৬৮ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৬১৫। এ সময় মারা গেছে ৩০৫ জন এবং সুস্থ হয়েছে ১২ হাজার ৩৯৮ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮৫০ জন। মারা গেছে ৮৪ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৭০৯ জন।

মাগুরায় শনাক্ত একজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭১০ জন। এ সময় মারা গেছে ৫৫ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৫৫০ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত তিনজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৮২৬ জন। মারা গেছে ১৮০ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৪৩ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৩৮ জন। মারা গেছে ৪৮০ জন এবং সুস্থ হয়েছে ৯ হাজার ৫৩ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৫৯১ জন। মারা গেছে ১৪৯ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৩৮৭ জন।

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৩৮৫। মোট এই সময় আক্রান্ত হয়ে মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৫৮৫ জন।