খুলনা বিভাগে করোনায় ৪৫ জনের মৃত্যু, শনাক্ত আগের দিনের পাঁচ গুণ

Looks like you've blocked notifications!

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে এক হাজার ২৭৮ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা আগের দিন ছিল ২৪৯ জন। এক দিনে শনাক্ত বেড়েছে পাঁচ গুণেরও বেশি। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল দুই হাজার ১৭১ জন। মোট মৃত্যুর মধ্যে খুলনা জেলায়ই ৫৬৮ জন। এরপর রয়েছে কুষ্টিয়ায় ৪৯৫ জন।

আজ রোববার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় এক হাজার ২৭৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়, যা আগের দিন ছিল ২৪৯ জন। এক দিনের ব্যবধানে শনাক্ত পাঁচ গুণেরও বেশি। মৃত্যুর সংখ্যাও আগের দিনের চেয়ে বেড়েছে।

স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় ১১ জন, বাগেরহাটে দুইজন, সাতক্ষীরায় একজন, যশোরে ছয়জন, নড়াইলে একজন, মাগুরায় তিনজন, ঝিনাইদহে দুইজন, কুষ্টিয়ায় ১৫ জন, চুয়াডাঙ্গায় একজন ও মেহেরপুরে তিনজনসহ মোট ৪৫ জনের মৃত্যু হয়েছে।  মৃত্যুর সংখ্যা গতকাল ছিল ৩৩ জন।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৭ হাজার ৬২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ১৭১ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬১ হাজার ৩২৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৫৬৮ জন, তারপর কুষ্টিয়ায় ৪৯৫ জন, যশোরে ৩১১ জন, ঝিনাইদহে ১৮২ জন ও মেহেরপুরে ১২৪ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ৩৮৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৫৬৮ জন এবং সুস্থ হয়েছে ১৫ হাজার ৮৬২ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো পাঁচ হাজার ৫৯৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১১৫ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৭৯০ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ২৫৭ জন এবং মারা গেছে ৮৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে চার হাজার ২৪ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৭৫১ জন। এ সময় মারা গেছে ৩১১ জন এবং সুস্থ হয়েছে ১২ হাজার ৬৫৩ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮৮৪ জন। মারা গেছে ৮৫ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৮২০ জন।

মাগুরায় শনাক্ত হয়েছে ৭৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৮৪ জন। এ সময় মারা গেছে ৫৮ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৫৫৪ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৭৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে সাত হাজার ১০৫ জন। মারা গেছে ১৮২ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৪৩ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৬০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩  হাজার ১৯৮ জন। মারা গেছে ৪৯৫ জন এবং সুস্থ হয়েছে নয় হাজার ২৯১ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৬৬০ জন। মারা গেছে ১৫০ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৬০৬ জন।

মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৪৩৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১২৪ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৬৮৫ জন।