খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে   খুলনা বিভাগে  মোট ৩২ জনের মৃত্যু হয়েছে। এটি এ বিভাগে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ সময়ে নতুন করে ৯০৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ বুধবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গতকাল মঙ্গলবার ৯০৩, সোমবার ৯৯৮, রোববার ৯৪৫, শনিবার ৭৬৩, শুক্রবার ৬২৫, বৃহস্পতিবার ১০৩৩ জনের করোনা শনাক্ত হয়।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায়, খুলনায় আট, বাগেরহাটে তিন, সাতক্ষীরায় এক, কুষ্টিয়ায় চার, যশোরে এক, নড়াইলে এক, ঝিনাইদহে সাত, চুয়াডাঙ্গায় পাঁচ, এবং মেহেরপুরে দুজন মারা গেছে।

অপরদিকে, খুলনা বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একই সময় করোনায় আরও ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ডা. গাজী মিজানুর রহমান।

 করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৭ হাজার ৮৭৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৬ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৫ হাজার ১৮৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ২২৮ জন, তারপর কুষ্টিয়ায় ১৬৬ জন এবং যশোরে ১১৪ জন, ছোট জেলার মধ্যে চুয়াডাঙ্গায় ৭৯ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩০৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫৬৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২২৮ জন এবং সুস্থ হয়েছে ১০ হাজার ২২৭ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো দুই হাজার ৭৫২ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৩ জন এবং সুস্থ হয়েছে ১৮৪৩ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৬২ জন এবং মারা গেছে ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ১২৭ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১২১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ১৫৯ জন। এ সময় মারা গেছে ১১৪ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৭৮৯ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৩৭১ জনের। মারা গেছে ৩৬ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৮৯৪ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত নেই। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪২১ জনের। এ সময় মারা গেছে ২৫ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ২২৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৬৩৮ জন। মারা গেছে ৭৫ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৯০২ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১২২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৬৬২ জন। মারা গেছে ১৬৬ জন এবং সুস্থ হয়েছে পাঁচ হাজার ১৪৭ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৯৬ জন। মারা গেছে ৭৯ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ২০ জন।

 মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪৪৮ জনের। আক্রান্ত হয়ে মারা গেছে ৩৭ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ১৩ জন।