খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সংবর্ধনা

Looks like you've blocked notifications!
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং ২০২০-২১ সালে শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সংবর্ধনা ও পদক দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপারস কমপ্লেক্সে এ পদক প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ছবি : আইএসপিআর

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং ২০২০-২১ সালে শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সংবর্ধনা ও পদক দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপারস কমপ্লেক্সে এ পদক প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য সেনাবাহিনীর খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের সংবর্ধনা দেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ ছাড়া ২০২০-২১ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ অসামান্য সেবা পদকপ্রাপ্ত ছয়জন এবং বিশিষ্ট সেবা পদক অর্জনকারী ২০ জন সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধান পদকে ভূষিত করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাঁথা এবং শান্তিকালীন পদকপ্রাপ্তদের প্রশংসনীয় কর্মকাণ্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাবাহিনী প্রধান খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং তাঁদের নিকটআত্মীয়ের সঙ্গে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। পরে তিনি শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যদের সঙ্গে আলাপ করেন।

অনুষ্ঠানে সেনাসদরসহ ঢাকায় কর্মরত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রতি বছরই সেনাবাহিনী সদর দপ্তর জাতির গর্ব- বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এ ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকে, যা স্বাধীনতার মর্যাদা রক্ষায় ইতিবাচক ভূমিকা রেখে আসছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আয়োজিত এই অনুষ্ঠান যেন মুক্তিযুদ্ধের চেতনায় নতুন মাত্রা যোগ করল।