গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এক সুতোয় গাঁথা : গয়েশ্বর

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক দোয়া ও আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি : এনটিভি

গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলন একই সুতোয় গাঁথা বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্র মুক্তি পাবে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক দোয়া ও আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে বিএনপিনেতা এ মন্তব্য করেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের রোগমুক্তি কামনায় এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয়তাবাদী নবীন দল কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

বিএনপির চেয়ারপারসনের মুক্তির আন্দোলন বেগবান করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়া মুক্ত হলে আমরা সবাই মুক্তি পাব। সেই কাজটা আমাদেরই করতে হবে। স্লোগান দিয়ে হবে না। গলার জোর নয়, মনের জোর বাড়াতে হবে। যেটা করা দরকার, সেটাই করতে হবে।

গুম-খুনের প্রসঙ্গ তুলে সরকারের সমালোচনা করে গয়েশ্বর বলেন, ‘গুম কেন হয়, কারা হয়, সরকার জানে। সরকার বলে না, যদি নিজেরা গুম হয়ে যায়- সেই ভয়ে।’

অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, ‘গণতন্ত্রের জন্য একদিন আওয়ামী লীগকেও কাঁদতে হবে।’ দলীয় নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

ক্ষমতাসীনদের রক্ষায় দেশে একটি বিশেষ ফোর্স গঠিত হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। ক্ষমতাসীনদের সুরক্ষা দেওয়াই এই ফোর্সের কাজ।