গরু চুরির মামলায় স্থায়ী জামিন পেলেন সেই ছাত্রলীগনেত্রী

Looks like you've blocked notifications!
বাবলি আক্তারের ফাইল ছবি

গরু চুরির মামলায় স্থায়ী জামিন পেয়েছেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের বহিষ্কৃত ছাত্রীবিষয়ক সম্পাদক বাবলী আক্তার। আজ রোববার (১৬ এপ্রিল) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানা এই আদেশ দেন। আদালতের সরকারি কৌঁসুলি আনোয়ারুল কবির বাবুল এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

আনোয়ারুল কবির বলেন, ‘আইনজীবীর মাধ্যমে আদালতে স্থায়ী জামিনের আবেদন করেন বাবলী আক্তার। শুনানি শেষে বিচারক স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।’

নথি থেকে জানা গেছে, গত বছরের ৩০ অক্টোবর ধামরাই থানার কুল্লা ইউনিয়নের সিতি গ্রামে গরু চুরির ঘটনা ঘটে। রাত সাড়ে ৩টার দিকে অজ্ঞাতনামা ৪-৫ জন চোর আব্দুল লতিফের গোয়ালঘর থেকে আনুমানিক তিন লাখ টাকা মূল্যের দুটি গরু চুরি করে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে ট্রাকের পিছু নেয় এলাকাবাসী। এ সময় ট্রাক থেকে লাফিয়ে পালাতে গিয়ে হাবুল সরদার নামের একজন ধরা পরে স্থানীয় জনসাধারণের হাতে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বেড়িয়ে আসে বাবলির নাম।

গরু চুরির ঘটনায় ২০২২ সালের ৩০ অক্টোবর ধামরাই থানায় মামলা করেন আব্দুল লতিফ। এ মামলায় ওই বছরের ২ নভেম্বর ভোরে সাভারের রেডিও কলোনি এলাকায় অভিযান চালিয়ে ছাত্রলীগনেত্রী বাবলীকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ৩ নভেম্বর বাবলীকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এরপর ঢাকা জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

গত ৬ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) মো. আশরাফুল ইসলাম ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাবলীসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। 

অভিযোগপত্রের আসামিরা হলেন—মো. হাবুল সরদার, আরিফ হোসেন, রাজু আহম্মেদ, শাহাদাত হোসেন, মো. সাইদুল ইসলাম, মো. মোর্শেদ আলী। এ ছাড়া নাম ঠিকানা না পাওয়ায় পলাতক গরু চোর ও ট্রাকচালকের অব্যাহতির আবেদন করা হয়েছে।