গাইবান্ধা-৫ আসনে মনোনয়নপত্র কিনলেন নিশাদ

Looks like you've blocked notifications!
গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র কিনেছেন স্বতন্ত্র প্রার্থী আলহাজ নাহিদুজ্জামান নিশাদ। ছবি : এনটিভি

প্রতিনিধিগাইবান্ধা-৫ আসনের (সাঘাটা-ফুলছড়ি) উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক জয়যুগান্তর পত্রিকার সম্পাদক আলহাজ নাহিদুজ্জামান নিশাদ মনোনয়নপত্র কিনেছেন। গাইবান্ধার সাঘাটা উপজেলা নির্বাচন অফিস থেকে আজ সোমবার বিকেল চারটার দিকে তিনি মনোনয়ন কিনেন।

মনোনয়নপত্র কেনার সময় উপস্থিত ছিলেন সাঘাটা উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ আবু ছাঈদ ও জেলা নির্বাচন কার্যালয়ের সহকারী রিটার্নিং অফিসার কামরুল ইসলাম। এ ছাড়া গাইবান্ধা-৫ আসনের (সাঘাটা-ফুলছড়ি) উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নিশাদের সাথে তার নির্বাচনী এলাকার অসংখ্য ভোটার-সমর্থক-কর্মী উপস্থিত ছিলেন।

মনোনয়ন তোলার পর আলহাজ নাহিদুজ্জামান নিশাদ উপনির্বাচনে জয়ী হলে সাধারণ জন্য কী করবেন তার সার সংক্ষেপ তুলে ধরেন।

এ সময় আলহাজ নাহিদুজ্জামান প্রতিশ্রুতি দেন, ‘আমি নির্বাচিত হলে নির্বাচনী ফুলছড়ির সাতটি ইউনিয়নের মানুষের জন্য সরকারিভাবে হাসপাতাল করার দাবি জানাবো। সরকারিভাবে হাসপাতাল না হওয়া পর্যন্ত চরের মানুষের জন্য বিশেষ করে গর্ভবতী নারীদের জন্য নিজস্ব উদ্যোগে নিশাদ কমিউনিটি ক্লিনিক নামে ক্লিনিক স্থাপন করে সেবার ব্যবস্থা করব। এই ক্লিনিকের মাসিক খরচ চলবে সংসদ সদস্য হিসেবে পাওয়া সম্মানির টাকা দিয়ে।’

নিশাদ আরও বলেন, ‘সাংবাদিকরা সমাজের দর্পণ। তাদের চোখ দিয়ে আমি সাঘাটা-ফুলছড়িকে দেখতে চাই। তাদের লেখনীর মাধ্যমে এই এলাকার বিভিন্ন বিষয় উঠে আসবে। তাদের সাথে নিয়েই এসব বিষয়গুলো সমাধানের মাধ্যমে এই দুই উপজেলাকে উন্নত উপজেলায় রূপ দিতে চাই।’

সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে নির্বাচন কমিশন আসনটি এরই মধ্যে শূন্য ঘোষণা করে।

সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। দুই উপজেলা মিলে এ আসনটিতে ভোটার সংখ্যা ৩ লাখ হাজার ৭৫৫। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ তারিখ ১৬-১৮ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ ২৩ সেপ্টেম্বর।

উল্লেখ্য, গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া গত ২২ জুলাই নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। এরপর গত ২৪ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সংসদ সচিবালয়।