গাজীপুরে ইয়াবাসহ কাভার্ডভ্যানচালক ও হেলপার আটক

Looks like you've blocked notifications!
গাজীপুরে কাভার্ডভ্যানে ইয়াবা পাচারকালে আটককৃত দুই মাদক ব্যবসায়ী। ছবি : এনটিভি

গাজীপুরে বিপুল ইয়াবাসহ এক কাভার্ডভ্যানের চালক ও হেলপারকে আটক করেছে র‌্যাব-১-এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ৯ হাজার ৩০০ পিস ইয়াবা, নগদ টাকা, মোবাইল ফোন এবং মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

আজ শনিবার র‌্যাব-১-এর স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলেন কক্সবাজারের রামু থানাধীন থোয়াঙ্গাকাটা এলাকার রমজান আলী (২৬) ও একই এলাকার রিয়াজ উদ্দিন (১৯)।

র‌্যাব-১-এর ওই কর্মকর্তা জানান, চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যানে ইয়াবার একটি বড় চালান নিয়ে গাজীপুরের পূবাইল এলাকায় আসছে মাদক ব্যবসায়ীরা। এ গোপন সংবাদ পেয়ে গতকাল শুক্রবার ভোরের দিকে র‌্যাব-১-এর সদস্যরা গাজীপুরের পূবাইল থানার কুদাব এলাকায় ঢাকা বাইপাস সড়কে উপর চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাব সদস্যরা একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে চালকের সিটের পেছনে টুলবক্সের ভেতর কৌশলে লুকিয়ে রাখা নয় হাজার ৩০০ পিস ইয়াবা জব্দ করে। ৪৭টি জিপার পলিব্যাগে থাকা এ ইয়াবাগুলো একটি শপিং ব্যাগে রাখা ছিল। এ ঘটনায় জড়িত থাকায় দুই মাদক ব্যবসায়ীকে দুটি মোবাইল ফোন ও নগদ নয় হাজার টাকাসহ আটক করা হয়। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পূবাইল থানায় মামলা করা হয়েছে।

র‍্যাবের ওই কর্মকর্তা আরও জানান, আটককৃতরা সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য চোরাইপথে চট্টগ্রাম জেলার সীমান্তবর্তী এলাকা থেকে আমদানি করে। এরপর অবৈধভাবে নিজের হেফাজতে রেখে সেগুলো গাজীপুরের পূবাইলসহসহ আশেপাশের বিভিন্ন স্থানে মাদক সিন্ডিকেট সদস্যদের কাছে পাইকারি মূল্যে সরবরাহ করে আসছিল। জব্দকৃত কাভার্ডভ্যানটি পণ্য পরিবহনের আড়ালে মাদক পরিবহন কাজে ব্যবহৃত হতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে।