গাজীপুরে উদ্বোধন হলো দুদকের কার্যালয়

Looks like you've blocked notifications!
গাজীপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করা হয়। ছবি : এনটিভি

গাজীপুরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন হয়েছে। আজ রোববার বিকেলে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (তদন্ত-২) মো. জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা শহরের রাজদীঘির পশ্চিম পাড়ে এ কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

এ উপলক্ষে গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক আব্দুল্লাহ আল জাহিদ।

বক্তব্য দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার, দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির গাজীপুর শাখার সভাপতি প্রফেসর এম এ বারী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক ও নরসিংদী জেলার সাধারণ সম্পাদক বশিরুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আনোয়ারুল করিম, সাংবাদিক মো. আমিনুল ইসলাম, অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘কমিশনের একার পক্ষে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব না। এজন্য দরকার সমন্বিত উদ্যোগ।’ 

তবে, দুর্নীতির মূল উৎপাটন করতে হলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের যোগ্যতা সম্পন্ন করে গড়ে তুলতে পারলে দুর্নীতি প্রতিরোধ সম্ভব বলেও মন্তব্য করেন মহাপরিচালক।

প্রসঙ্গত, দুর্নীতিমুক্ত বাংলাদেশে গড়ার প্রত্যয়ে দুর্নীতি কার্যক্রমকে গতিশীল করতে ২৪টি সমন্বিত জেলা কার্যালয় ও জেলা কার্যালয়ের মাধ্যমে দুদকের কার্যক্রম চলমান রয়েছে। আজ থেকে গাজীপুরসহ (গাজীপুর ও নরসিংদী জেলা) ১২টি নতুন সমন্বিত জেলা কার্যালয়, জেলা কার্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে। এর আগে গত ১ জানুয়ারি হতে কক্সবাজার (কক্সবাজার ও বান্দরবান জেলা) সমন্বিত জেলা কার্যালয় এবং ৩০ মার্চ হতে মাদারীপুর (মাদারীপুর ও শরীয়তপুর) সমন্বিত জেলা কার্যালয়ের কার্যক্রম শুরু হয়।