গাজীপুরে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত, আড়াই ঘণ্টা পর চলাচল স্বাভাবিক

Looks like you've blocked notifications!
গাজীপুরে লাইনচ্যুত ট্রেন। ছবি : এনটিভি

দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীবাহী জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিন গাজীপুরে লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে। এর প্রায় আড়াই ঘণ্টা পর দুপুর আড়াইটার দিকে মেরামতের পর পুনরায় ট্রেন চলাচলা স্বাভাবিক হয়।  

জয়দেবপুর জংশন স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, আজ সকালে যাত্রী নিয়ে দেওয়ানগঞ্জ থেকে জামালপুর কমিউটার ট্রেনটি ঢাকা যাচ্ছিল। বেলা সোয়া ১১টার দিকে ট্রেনটি ঢাকা-ময়মনসিংহ রুটে গাজীপুর মহানগরের ধীরাশ্রম স্টেশন এলাকায় পৌঁছে। এ সময় দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনকে ক্রসিং দেওয়ার জন্য জামালপুর কমিউটার ট্রেনকে ওই স্টেশনের ১ নম্বর লাইনে প্রবেশের সিগন্যাল দেওয়া হয়। ট্রেনটি ১ নম্বর লাইনে প্রবেশের জন্য স্টেশনের প্রায় ২০০ গজ দূরে হোম সিগন্যাল এলাকা দিয়ে ক্রসিং পয়েন্ট অতিক্রম করছিল। এ সময় ওই ট্রেনের ইঞ্জিন বগির দুপাশের চাকা হঠাৎ লাইনচ্যুত হয়। এ সময় চালক দক্ষতার সঙ্গে ট্রেনটি দ্রুত থামিয়ে দেন। এতে যাত্রীরা আতংকিত হয়ে হুড়োহুড়ি করে ট্রেন থেকে নেমে পড়ে।

স্টেশন মাস্টার আরও জানান, টঙ্গী পর্যন্ত সিঙ্গেল লাইন হওয়ায় ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-রংপুরসহ বিভিন্ন রুটের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে রেলওয়ের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেন। বেলা আড়াইটার দিকে মেরামতের পর পুনরায় উত্তরবঙ্গগামী ট্রেন চলাচল স্বাভাবিক হয়।  

এর আগে প্রায় বছর খানেক আগে একই পয়েন্টে একই ট্রেনের বগি লাইচ্যুত হওয়ার ঘটনা ঘটে।

জয়দেবপুর জংশন স্টেশন পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) শহিদুল্লাহ জানান, আজকের এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এখন ট্রেন চলাচল করছে।