গাজীপুরে পাইকারি কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

Looks like you've blocked notifications!
গাজীপুরের চান্দনা চৌরাস্তায় গতকাল রোববার রাতে একটি পাইকারি কাপড়ের মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। ছবি : এনটিভি

গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় একটি পাইকারি কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে আগুন লাগে। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন জানান, গাজীপুর মহানগরীর ব্যস্ততম চান্দনা চৌরাস্তা এলাকার আব্দুর রহিম পাইকারী কাপড়ের মার্কেটে আগুনের খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের চারটি ও টঙ্গী থেকে আরও দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তবে মার্কেটের রাস্তা খুব সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ এবং আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শেষ করতে বেশ বেগ পেতে হয়েছে।

বাজারের ব্যবসায়ী আব্দুস সোবাহান জানান, ওই পাইকারি মার্কেটটিতে দুই শতাধিক কাপড়ের দোকান ছিল। আগুনে মার্কেটের দোকানগুলোতে থাকা শাড়ি, লুঙ্গি, থ্রি পিস, ওড়না, কম্বলসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া পাশের হোসেন মার্কেট নামে অপর একটি মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে সেখানেও অন্তত ২৫টি দোকান ও মালামাল পুড়ে যায়। মার্কেট দুটিতে পাইকারি কাপড়ের পাশাপাশি কিছু মুদি ও মনোহারি দোকানের মালামালও পুড়ে গেছে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, অগ্নিকাণ্ডে ওই মার্কেটের প্রায় শত কোটি টাকার ক্ষতি হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন আরও জানান, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।