গাজীপুরে পুলিশের ভয়ে নদীতে ঝাঁপ, নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
গাজীপুরের কালীগঞ্জে পুলিশের ধাওয়া খেয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ রাব্বি হাসানের লাশ। ছবি : এনটিভি

গাজীপুরের কালীগঞ্জে পুলিশের ধাওয়া খেয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ যুবক রাব্বি হাসানের (১৯) লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোর সোয়া ৪টায় পাশের রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা এলাকার শীতলক্ষ্যা নদী থেকে রাব্বির লাশ উদ্ধার করা হয়। নিখোঁজের দুদিন পর এ লাশ উদ্ধার করা হলো।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক এর সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত রাব্বি হাসান উপজেলার তুমলিয়া ইউনিয়নের টিওরি গ্রামের খোকন মিয়ার ছেলে। তিনি স্থানীয় প্রাণ আরএফএল কারখানায় শ্রমিকের কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী ও রাব্বির ফুফাতো বোন ফারহানা মিলি জানান, গত মঙ্গলবার দিবাগত রাত ৮টার দিকে বঙ্গবন্ধু বাজার এলাকায় শীতলক্ষ্যা নদীতে ট্রলারে বসে রাব্বিসহ তার কয়েকজন বন্ধু আড্ডা দিচ্ছিলেন। এ সময় কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলামসহ পুলিশের একটি দল তাদের ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে তারা ছোটাছুটি করে পালিয়ে যায়। তবে রাব্বি হাসান পানিতে লাফিয়ে পড়েন। এ সময় পুলিশের সঙ্গে থাকা সোর্স ইকবাল হোসেন নদীতে নেমে রাব্বি হাসানকে পানিতে চুবাতে থাকে। পরে ওই সোর্স পানি থেকে পাড়ে উঠে এলেও রাব্বি নিখোঁজ হন। এ সময় রাব্বির সঙ্গে ছিলেন টিওরি এলাকার জিহাদ (১৮), তায়েব (২০), রিয়াদ রনি (১৮), রাফিসহ (১৮) কমপক্ষে ১৫ জন।

টঙ্গী ফায়ার সার্ভিসের লিডার আব্দুল জলিল জানান, কালীগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু বাজার এলাকায় যুবক রাব্বি হাসান শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরিদলের ছয় সদস্য গতকাল বুধবার দুপুর পৌনে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাঁচ ঘণ্টা খোঁজাখুঁজি করে ওই দিনের জন্য উদ্ধারকাজ সমাপ্ত করেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক জানান, পুলিশ ওই সময় ওই এলাকায় মাদকবিরোধী অভিযানে গিয়েছিল। এ সময় ওই যুবকরা অভিযানস্থলের নিকটবর্তী স্থানে মারামারি করছিল। এ সময় পুলিশ ঘটনাস্থলের দিকে এগিয়ে গেলে ওই তারা পালিয়ে যায়। তখন কেউ পানিতে লাফিয়ে পড়া বা নিখোঁজ হওয়ার বিষয়টি আমাদের জানায়নি। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা এলাকায় শীতলক্ষ্যা নদীতে লাশ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রাব্বির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। তার লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।