গাজীপুরে রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত শ্রমিকের মৃত্যু

Looks like you've blocked notifications!

গাজীপুরে রান্নাঘরের গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে দগ্ধ এক কারখানার শ্রমিক  মো. সোহাগ মারা গেছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আজ শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নিহত শ্রমিকের নাম মো. সোহাগ (২২)। তিনি রংপুর জেলার ডোমার থানাধীন চিলাহাটি প্রধানপাড়া এলাকার কাওসার আহমেদের ছেলে।

নিহতের বড়ভাই আব্দুর রশিদ ও স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরীর ছয়দানা হারিকেন রোড এলাকার ইয়াছিনের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় পুর্বাঞ্চল স্টিল মিলে চাকরি করতেন সোহাগ। গতকাল রাতে বাসার রান্নাঘরে চুলা জ্বালানোর সময় হঠাৎ বিকট শব্দে গ্যাসের সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়। বিস্ফোরণে ঘরের বিভিন্ন মালামালসহ রান্না ঘরের দেওয়াল ভেঙে উড়ে যায় এবং আগুন ধরে যায়। আগুনে ঘরের মালামালসহ সোহাগ দগ্ধ হন। এ সময় ছিটকে যাওয়া ইটের ও রডের আঘাতে এবং দেওয়ালে চাপা পড়ে আহত হন তিনি। এলাকাবাসী ঘটনাস্থলে এসে আগুন নেভায় এবং দগ্ধ ও গুরুতর আহত সোহাগকে উদ্ধার করে স্থানীয় তায়েরুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার সন্ধ্যায় তিনি মারা যান।

জিএমপির গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে পুরো ঘরে গ্যাস জমে যায়। ফলে চুলা জ্বালানোর সময় ওই গ্যাস আগুনের সংস্পর্শে এলে এ দুর্ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।