গাজীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, আটক ২

Looks like you've blocked notifications!
গাজীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার সময় আটক দুজন। ছবি : এনটিভি

গাজীপুরে সাংবাদিক পরিচয়ে এক কারখানায় চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছেন দুই ব্যক্তি। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি মোটরসাইকেল জব্দ করেছে। আজ বুধবার সকালের দিকে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন ফেনীর সোনাগাজী থানার চর মোহাম্মদপুর এলাকার মো. সাইফুল ইসলাম (৪৩) ও গোপালগঞ্জের কাশিয়ানী থানার মাজরা গ্রামের শিমুল সিকদার (৩৫)। তাঁরা গাজীপুরে ভাড়া বাসায় বসবাস করতেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার উপপরিদর্শক (এসআই) জাহিদুর রহমান বাদল ও কারখানার মালিক তাসলিমুল হক কলিন্স জানান, গাজীপুরের সালনা মোল্লাপাড়া রেলক্রসিং এলাকার ইউনিভার্সাল এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং কারখানায় সাংবাদিক পরিচয়ে তিন ব্যক্তি এসে কারখানার বিভিন্ন কাগজপত্র দেখতে চান। এদের মধ্যে শিমুল নিজেকে দৈনিক দিগন্তের স্টাফ রিপোর্টার, সাইফুল নিজেকে দৈনিক একুশের সংবাদের স্টাফ রিপোর্টার ও শহিদুল ইসলাম শহিদ (৫০) গাজীপুর মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেন।

এ সময় তাঁরা কারখানার বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশন করে নানা হয়রানির হুমকি দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। ঘটনার সময় কারখানার কর্মকর্তারা সাংবাদিক পরিচয়দানকারী ওই তিন ব্যক্তির ভিডিওচিত্র ধারণ করতে গেলে তাঁরা দৌড়ে পালানোর চেষ্টা করেন। কারখানার শ্রমিক ও স্থানীয়রা সাইফুল ও শিমুল নামের দুজনকে আটক করলেও অপরজন পালিয়ে যান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুটি মোটরসাইকেল জব্দ এবং ওই দুজনকে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে দুটি পরিচয়পত্র জব্দ করা হয়েছে। এ ঘটনায় চাঁদাবাজির অভিযোগে থানায় মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি সাংবাদিক পরিচয়ধারী সংঘবদ্ধ কিছু লোকদের দৌরাত্ম্য বেড়েছে। তাদের অত্যাচারে এলাকাবাসী ও ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা নানা ভয়ভীতি দেখিয়ে এলাকার ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি ও ব্যবসায়ীদের কাছ থেকে নিয়মিত চাঁদাবাজি করে আসছে। হয়রানির ভয়ে কেউ মুখ খোলে না।