গাবতলী থেকে হেলেনা জাহাঙ্গীরের দুই ‘সহযোগী’ গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে সদ্য অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীর। ফাইল ছবি : ফোকাস বাংলা 

রাজধানীর গাবতলী এলাকা থেকে হাজেরা খাতুন ও সানাউল্ল্যাহ নূরী নামের দুজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল সোমবার দিবাগত রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়। র‍্যাবের পক্ষ থেকে বলা হচ্ছে, গ্রেপ্তার দুজন আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে সদ্য অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের সহযোগী।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আজ মঙ্গলবার সকালে এনটিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

খন্দকার আল মঈন জানান, আজ দুপুর ১টার দিকে হেলেনা জাহাঙ্গীদের দুই সহযোগীকে গ্রেপ্তারের বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর গুলশান ২ নম্বরে হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর সড়কের পাঁচ নম্বরে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালায় র‍্যাব। প্রায় চার ঘণ্টা অভিযান চলে। এ সময় তাঁর বাসা থেকে বিদেশি মদ ও মুদ্রা, হরিণ ও ক্যাঙ্গারুর চামড়া, ওয়াকিটকি সেট এবং ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করা হয় বলে অভিযান শেষে জানান র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। এরপর শুক্রবার বিকেলে হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করা হয়। সেখানে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে দুটি মামলা হয়। একটি ডিজিটাল নিরাপত্তা আইনে, আরেকটি মাদকসহ অন্যান্য ধারায়। পরে তাঁকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে র‍্যাব-৪-এর একজন পরিদর্শক হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় আরেকটি মামলা করেন।