গায়ে আগুন দিয়ে মৃত্যু : হেনোলাক্সের মালিকের স্ত্রীর জামিন

Looks like you've blocked notifications!
আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির (হেনোলাক্স গ্রুপ) ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিনের স্ত্রী ফাতেমা আমিন। ছবি : সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবে নিজের গায়ে আগুন দেওয়া ব্যবসায়ী গাজী আনিসের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির (হেনোলাক্স গ্রুপ) ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিনের স্ত্রী ফাতেমা আমিনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও মো. আক্তার রসুল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ কামরুল আহসান খান (আসলাম)।

আইনজীবী আক্তার রসুল জানান, অভিযোগপত্র দাখিল পর্যন্ত তাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ কামরুল আহসান খান (আসলাম) এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার কথা জানিয়েছেন।

গত ৪ জুলাই বিকেলে জাতীয় প্রেস ক্লাবের খোলা স্থানে আনিস নিজের গায়ে আগুন দেন। পরে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। দেহের ৮০ শতাংশ পুড়ে যাওয়া আনিস চিকিৎসাধীন অবস্থায় ৫ জুলাই ভোরে মারা যান।

দুই মাস আগে একটি কোম্পানির কাছে ১ কোটি ২৬ লাখ টাকা পাওনার দাবি নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধন করেছিলেন আনিস। ৫০ বছর বয়সী আনিসের গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। তিনি ঠিকাদারি ব্যবসা করতেন। এক সময় কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন তিনি।

গত ৫ জুলাই দুপুরে আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন ও ফাতেমা আমিনের বিরুদ্ধে আনিসের বড় ভাই নজরুল ইসলাম বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। একইদিন রাতে রাজধানীর উত্তরা থেকে স্ত্রীসহ হেনোলাক্সের মালিককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।