গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার ঘটনায় আরিফুল হক শিপলু নামে একজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানম এ রায় ঘোষণা করেন। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। এদিন রায় ঘোষণার আগে শিপলুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে পুনরায় কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, স্বামী হোসেন আলীর সঙ্গে ক্যান্টনমেন্ট থানা এলাকায় বসবাস করতেন ওই গৃহবধূ। তাদের ৬ বছরের একটি ছেলে ও চার বছরের একটি মেয়ে রয়েছে। শিপলু ২০১৮ সালের ৯ ফেব্রুয়ারি পশ্চিম মানিকদীর ওই বাসায় আসেন। রুমের দরজা খোলা পেয়ে সেখানে গিয়ে গৃহবধূকে ছুরি দিয়ে আঘাত করে আহত করেন। আহত অবস্থায় প্রথমে গৃহবধূকে মিরপুর ইসলামিয়া হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় মারা যান রাশিদা।

এ ঘটনায় গৃহবধূর বাবা লুৎফর রহমান ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারি ক্যান্টনমেন্ট থানায় হত্যা মামলা করেন। পরে মেডিকেলের রিপোর্টে জানা যায়, গৃহবধূকে ধর্ষণের পর হত্যা করা হয়। একই বছরের ৩০ জুন মামলার তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার এসআই রিয়াদ আহমেদ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ২৯ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।