গোপালগঞ্জে আট দিনের সর্বাত্মক লকডাউন শুরু

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জ জেলায় আজ মঙ্গলবার লকডাউন কার্যকরে পুলিশের চেকপোস্ট। ছবি : এনটিভি

করোনা সংক্রমণ প্রতিরোধে গোপালগঞ্জ জেলায় আট দিনের সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে এ লকডাউন শুরু হয়।

লকডাউন কার্যকর করতে গোপালগঞ্জ জেলার তথ্য অফিস, জেলা ও উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। জেলা শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। শহরের অধিকাংশ দোকানপাট, বিপণি বিতান বন্ধ রয়েছে। তবে সকালে কিছু কিছু দোকানপাট খোলা থাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। লকডাউন বাস্তবায়নে পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকরা প্রশাসনকে সহযোগিতা করছে। 

জারিকৃত লকডাউনে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত গোপালগঞ্জ জেলার জনসাধারণের চলাচলসহ সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে জরুরি ও প্রয়োজনীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারি ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক-লরি এ নিষেধাজ্ঞার আওতার বাইরে রয়েছে।

এদিকে, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় জেলায় ১৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে ৪৯ জনের। স্বাস্থ্যবিধি মেনে না চললে দিন দিন এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম জানান, গোপালগঞ্জে করোনা সংক্রমণ ৪২ শতাংশে পৌঁছেছে। তাই সংক্রমণ প্রতিরোধে মন্ত্রীপরিষদ বিভাগ গোপালগঞ্জে সর্বাত্মক ও কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করেছে।