গোপালগঞ্জে উপজেলা ছাত্র শিবিরের সভাপতি-সম্পাদকসহ গ্রেপ্তার ৬

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জ সদর উপজেলা ইসলামি ছাত্র শিবিরের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি : এনটিভি

গোপালগঞ্জ সদর উপজেলা ইসলামি ছাত্র শিবিরের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ছয় জনকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। গতকাল মঙ্গলবার (১৬ মে) দিবাগত রাত দেড়টার দিকে শহরের হীরাবাড়ি এলাকা ও শহরের পূর্ব মিয়াপাড়া থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ছয় জনের মধ্যে চার জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী।

এদের মধ্যে হীড়াবাড়ী এলাকা থেকে মো. শরিফুল ইসলাম ও আবু কালামকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাঁদের দেওয়া তথ্যমতে শহরের পূর্ব মিয়াপাড়ার মাওলানা জামাল উদ্দিনের ভাড়া বাসায় অভিযান চালিয়ে বাকি চার জনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় এদের কাছ থেকে ইসলামী ছাত্র শিবিরের বিভিন্ন বই, ম্যাগাজিন, প্রচারপত্র, সাংগঠনিক ফরম উদ্ধার করা হয়।

মামলার বিবরণে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ ও উপপরিদর্শক (এসআই) রাসেল আহমেদের নেতৃত্বে একদল পুলিশ গতকাল দিনগত রাত দেড়টার দিকে শহরের হীরাবাড়ী এলাকা থেকে দুজনকে এবং শহরের পূর্ব মিয়াপাড়ায় অভিযান চালিয়ে অপর চারজনকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার হওয়া নেতাকর্মীরা হলেন সদর উপজেলা ইসলামী ছাত্র শিবিরের সভাপতি ও বশেমুরবিপ্রবির আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আল ইমরান মুসা (২৪)। তাঁর বাড়ি কুড়িগ্রাম জেলার অনন্তপুর গ্রামে। সাধারণ সম্পাদক ও বশেমুরবিপ্রবির ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবু কালাম (২১)। তাঁর বাড়ি নরসিংদী জেলার নগুয়া গ্রামে। রাষ্ট্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুয়াজ বিল্লাহ (২২)। তাঁর বাড়ি সাতক্ষীরা জেলার আশাশুনির প্রতাপনগর গ্রামে। বশেমুরবিপ্রবির অ্যাপ্লাইড ক্যামিস্ট্রি এবং ক্যামিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সেলিম রেজা (২৫)। তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার হোসেন মিঠা গ্রামে। পর্ব মিয়াপাড়ার বিসমিল্লাহ জামে মসজিদের খতিব মো. আলাউদ্দিন(৩২)। তাঁর বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার চিতশী গ্রামে এবং এস কে আলিয়া মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থী মো. শরিফুল ইসলাম (১৫)।  তাঁর বাড়ি নড়াইল জেলার সরসপুর গ্রামে।

গোপালগঞ্জ সদর থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার হওয়া সবাই শিবিরের নেতাকর্মী। এ ব্যাপারে সদর থানার এসআই আলমাস আর রাজি বাদী হয়ে একটি মামলা করেছেন। তাঁদের বিকেলে আদালতে পাঠানো হয়েছে।