চকরিয়ায় ধর্ষণ ও হত্যা মামলার মূল অভিযুক্ত ‘বন্দুকযুদ্ধে’ নিহত

Looks like you've blocked notifications!
কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত সিএনজিচালিত অটোরিকশা চালক সাজ্জাদ। ছবি : এনটিভি

কক্সবাজারের চকরিয়ায় এক তরুণীকে ধর্ষণের পর হত্যা মামলার মূল অভিযুক্ত সাজ্জাদ হোসেন (৩০) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোররাতে চকোরিয়ার কোনাখালি এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

 

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বলেন, ‘সাজ্জাদকে গতকাল সোমবার পেকুয়া থেকে জনতার সহায়তায় আটক করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে তাঁকে নিয়ে অস্ত্র উদ্ধারে কোনাখালী এলাকায় যাওয়া হয়। এ সময় আগে থেকে উৎ পেতে থাকা সাজ্জাদের সহযোগীরা পুলিশকে লক্ষ করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র ও সাজ্জাদের মরদেহ উদ্ধার করে পুলিশ।’

গত ৬ মে সিএনজিচালিত অটোরিকশায় করে ওই তরুণী চট্টগ্রাম শহর থেকে নিজ বাড়ি কক্সবাজারের খরুলিয়া ফিরছিলেন। রাত আনুমানিক ১০টার দিকে চকরিয়া মরংঘোনা এবিসি মহাসড়কে চলন্ত গাড়ি থেকে ছুঁড়ে ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ওই দিন রাত ১১টার দিকে চম্পার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত চম্পার বাবা আপন বোন, ভাগ্নেসহ চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

এদিকে পরদিন ময়নাতদন্ত রিপোর্টে ধর্ষণের আলামত পাওয়া যায়। এরপর অনুসন্ধানে নামে র‌্যাব। আটক করে ঘটনায় জড়িত জয়নাল (১৮) নামের এক সিএনজিচালিত অটোরিকশাচালককে। তিনি স্বীকারোক্তি দেন যে, তিনি ও অপর সিএনজি চালক সাজ্জাদ চম্পাকে ধর্ষণ ও হত্যা করেন।