চট্টগ্রামে আওয়ামী লীগের ১৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

Looks like you've blocked notifications!

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ১৮ জনকে বহিষ্কার করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। গতকাল বুধবার সন্ধ্যায় দলের দপ্তর সম্পাদক আবু জাফর এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ৭ ফেব্রুয়ারি সাতকানিয়ার ১৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত এই ১৮ নেতা নৌকার বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বহিষ্কৃতরা হলেন, চরতী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাঈনুদ্দীন চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান তসলিমা আবছার, উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি মিজানুর রহমান, কাঞ্চনা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সালাম, আমিলাইশ ইউনিয়নের মোজাম্মেল হক চৌধুরী,  এম এম হারুন ও বর্তমান চেয়ারম্যান এইচএম হানিফ, পশ্চিম ঢেমশা ইউনিয়নের আব্দুল মাবুদ সেন্টু, মহিউদ্দিন, রিদওয়ানুল হক সুমন, ঢেমশা ইউনিয়নে কৃষক লীগের সাবেক সভাপতি আব্দুল মজিদ, কালিয়াইশ ইউনিয়নের ফেরদৌস চৌধুরী সোহেল, অ্যাডভোকেট আতাউর রহমান, সাতকানিয়া আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, বাজালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন শহীদুল্লাহ চৌধুরী, ছদাহা ইউনিয়নের রফিক মাহমুদ চৌধুরী, সোনাকানিয়া ইউনিয়নের যুবলীগ নেতা সেলিম উদ্দীন চৌধুরী ও সাতকানিয়া আওয়ামী লীগের সদস্য মাস্টার আবু তাহের।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী বহিষ্কারাদেশ প্রসঙ্গে বলেন, ‘দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নেওয়া নেতাদের আমরা আগেই সতর্ক করেছিলাম। তারপরও তাঁরা দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ জন্য সাংগঠনিক ব্যবস্থার অংশ হিসেবে তাঁদের বিরুদ্ধে দক্ষিণ জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।’

সদ্য বহিষ্কার প্রসঙ্গে জানতে বেশ কয়েকজন বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা গণমাধ্যমকে কিছু বলতে রাজি হয়নি। তবে নাম প্রকাশ না করার শর্তে এক বহিষ্কৃত প্রার্থী বলেন, ‘আমি নির্বাচন করছি মানুষের জন্য। রাজনীতিও মানুষের জন্য হওয়া উচিত।’