চট্টগ্রামে বিএনপির কার্যালয়ে ককটেল নিক্ষেপের অভিযোগ

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র পদপ্রার্থী ডা. শাহাদাত হোসেন। ছবি : এনটিভি

চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয়ে প্রতিপক্ষের মিছিল থেকে ককটেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির সমর্থিত মেয়র পদপ্রার্থী ডা. শাহাদাত হোসেন। নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে গতকাল বুধবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করা হয়।

পুলিশ জানিয়েছে, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশের একটি মিছিল নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে যাওয়ার সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিএনপির মেয়র পদপ্রার্থী ডা. শাহাদাত হোসেনের অভিযোগ, একটি দলের স্লোগান দিয়ে তাঁদের দলীয় কার্যালয়ে ককটেল নিক্ষেপ করা হয়েছে। এ ছাড়া কার্যালয়ের সামনে কয়েকটি গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়। এ সময় বিএনপির কার্যালয়ের সামনে থাকা পুলিশ সদস্যরা নীরব ভূমিকা পালন করেছেন বলে অভিযোগ তাঁর।

মেয়র পদপ্রার্থী আরো অভিযোগ করেন, বাকলিয়া, পাহাড়তলী, আকবর শাহসহ নগরীর বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের বাসায় বাসায় গিয়ে পুলিশ হয়রানি করছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপপুলিশ কমিশনার পলাশ কান্তি নাথ বলেন, ‘আওয়ামী লীগের ক্যাম্পেইন থেকে একটা মিছিল বিএনপির অফিসের সামনে দিয়ে যাচ্ছিল। বিএনপি অফিস থেকেও কিছু মানুষ নির্বাচনি ক্যাম্পেইন শেষ করে সেখানে ছিল। দুই পক্ষ সামনাসামনি হওয়ায় কিছুটা উত্তেজনা সৃষ্টি হয়েছিল। আমরা শুনেছি ইট-পাটকেল ও একটা ককটেল নিক্ষেপ করা হয়েছে। এটা শুনে আমরা দ্রুত পুলিশি নিরাপত্তা ব্যবস্থা নিই এবং দুই পক্ষকে দুদিকে পাঠিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।’