চট্টগ্রামে মিতু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম জেলা জজ আদালতে নিহত মিতুর বাবা মোশারফ হোসেনের সাক্ষ্যগ্রহণের আগে সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে আদালতে উপস্থিত করা হচ্ছে। ছবি : এনটিভি

চট্টগ্রামে সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহামুদা খানম মিতু হত্যা মামলায় বাবুল আক্তারসহ আট আসামির বিরুদ্ধে মিতুর বাবা মোশাররফ হোসেনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আগামী ৮ মে তাঁর জেরার দিন ধার্য করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত জেলা জজ জসিম উদ্দীনের আদালতে বিকেল পর্যন্ত সাক্ষগ্রহণ শেষে জেরার দিন ধার্য করেন আদালত।

এ মামলার প্রথম সাক্ষী হিসেবে মিতুর বাবা মোশারফ হোসেন আদালতে সাক্ষ্য দেওয়া শেষ করেন।

আসামি পক্ষের আইনজীবী কামরুল হাসান সাজ্জাদ আদালতকে জানান, তাঁরা মিডিয়া ট্রায়ালের শিকার হচ্ছেন। বাবুল আক্তারের বিরুদ্ধে বিচার চলাকালীন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সতর্কতার সঙ্গে সংবাদ প্রচারের একটা নির্দেশনা প্রয়োজন।

এ ক্ষেত্রে সংবাদ মাধ্যম নিজস্ব দক্ষতা ও যোগ্যতা  নিয়ে চলবে বলে মত দেন আদালত।

মিতুর বাবা মোশারফ হোসেন আদালতে বাবুল আক্তারের সঙ্গে অন্য আসামিদের ঘটনার আগে সম্পৃক্ততা তুলে ধরে সাক্ষ্য দেন। পরে আগামী ৮ মে তাঁকে জেরার দিন ধার্য করা হয়।

সাক্ষ্যগ্রহণের সময় বাবুল আক্তারকে আদালতে উপস্থিত করা হয়। প্রথমবারের মতো বাবুল আক্তারের দুই সন্তান বাবাকে দেখতে আদালতে আসে।

গত ১৩ মার্চ বাবুল আকতারসহ সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মিতুর বাবা মোশারফ হোসেন মেয়ে হত্যার অভিযোগে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে প্রধান আসামি করে আটজনের বিরুদ্বে মামলা করেন। এ মামলায় বর্তমানে বাবুল আক্তার কারাগারে আছেন। 

২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসি মোড় এলাকায় বাসার কাছে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে নিহত হয়েছিলেন বাবুল আকতারের স্ত্রী মিতু।