চট্টগ্রাম বিস্ফোরণের প্রতিবেদন প্রকাশ্যে চান নওফেল

Looks like you've blocked notifications!
আজ মঙ্গলবার সকালে চট্টগ্রামের পাথরঘটায় দুর্ঘটনাস্থল পরিদর্শন ও হতাহতদের আর্থিক সহায়তা প্রদান শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন শিক্ষা উপমন্ত্রী। ছবি : এনটিভি

চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইনের বিস্ফোরণের সঠিক কারণ অনুসন্ধান শেষে তা জনসম্মুখে প্রকাশ করতে তদন্ত কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ মঙ্গলবার সকালে পাথরঘটায় দুর্ঘটনাস্থল পরিদর্শন ও হতাহতদের আর্থিক সহায়তা দিতে এসে এসব কথা বলেন উপমন্ত্রী।

গত রোববার সকালে হঠাৎ করেই পাথরঘাটা ব্রিকফিল্ড এলাকার বড়ুয়া ভবনের নিচতলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ওই ভবনসহ পাশের একটি ভবনের দেয়াল ধসে পড়ে রাস্তায়। এতে সাতজন নিহত হয়, আহত হয় অনেকে।

এই ঘটনার পর প্রাথমিকভাবে গ্যাস লাইনের বিস্ফোরণ দাবি করা হলেও তা মানেনি কর্ণফূলী গ্যাস ডিস্ট্রিবিশন কোম্পানি। পড়ে ঘটনা অনুসন্ধানে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আলাদা দুটি তদন্ত কমিটি করা হয়।

গতকাল সোমবার বিএনপির পক্ষ থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধরীও তদন্ত প্রতিবেদন প্রকাশ করার দাবি জানান। একদিনের ব্যবধানের একই ধরনের দাবি জানালেন সরকার দলের এই নেতাও।

উপমন্ত্রী আরো বলেন, অপরিকল্পিতভাবে ভবন নির্মাণ রোধে উন্নয়ন প্রতিষ্ঠানগুলোর আরো তৎপরতার পাশাপাশি সাধারণ মানুষেরও সচেতন হতে হবে।